1. apbiman2015@gmail.com : Ashish Poddar Biman : Ashish Poddar Biman
  2. ganasonghoti@gmail.com : Daily Ganasonghoti : Daily Ganasonghoti
  3. jmitdomain@gmail.com : admin admin : admin admin
  4. sumonto108@gmail.com : Sumonto Sutradhar : Sumonto Sutradhar
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্তঃ
ফরিদপুরের ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্য নিহত পাল্টে গেছে পরিবেশ বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফরিদপুরে বাস ছিনতাই ও সহকারী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড ফরিদপুরে বিশ্ব গণতন্ত্র দিবস পালিত অস্ত্র মামলায় ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতির ১৭ বছরের সশ্রম কারাদন্ড ফরিদপুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে ‌ এক ব্যক্তিকে গ্রেফতার করছে পুলিশ ফরিদপুরে পবিত্র ঈদ-ঈ-মিলাদুন্নবী ও জাকের পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত নার্সিং পেশা নিয়ে কটুক্তি ও অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছে ফরিদপুর নার্সিং সংস্কার পরিষদ ফরিদপুরে নবাগত জেলা প্রশাসনের সঙ্গে সাংবাদিকদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত ফরিদপুরে সাড়ে তিন বছর পর হত্যা মামলা দায়ের, চেয়ারম্যানকে আসামী করার প্রতিবাদ শহর প্রতিনিধি :
শিরোনাম :
ফরিদপুরের ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্য নিহত পাল্টে গেছে পরিবেশ বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফরিদপুরে বাস ছিনতাই ও সহকারী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড ফরিদপুরে বিশ্ব গণতন্ত্র দিবস পালিত অস্ত্র মামলায় ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতির ১৭ বছরের সশ্রম কারাদন্ড ফরিদপুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে ‌ এক ব্যক্তিকে গ্রেফতার করছে পুলিশ ফরিদপুরে পবিত্র ঈদ-ঈ-মিলাদুন্নবী ও জাকের পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত নার্সিং পেশা নিয়ে কটুক্তি ও অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছে ফরিদপুর নার্সিং সংস্কার পরিষদ ফরিদপুরে নবাগত জেলা প্রশাসনের সঙ্গে সাংবাদিকদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত ফরিদপুরে সাড়ে তিন বছর পর হত্যা মামলা দায়ের, চেয়ারম্যানকে আসামী করার প্রতিবাদ শহর প্রতিনিধি :

ফরিদপুরের জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভায় মন্ত্রী-এমপিরা

  • Update Time : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ১০৭ Time View

ফরিদপুরের জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভায় মন্ত্রী-এমপিরা

শহর প্রতিনিধি:
দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের ঐতিহ্য, যেকোনো মূল্যে তা অটুট রাখতে বদ্ধপরিকর আমরা

ফরিদপুরে জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভায় দেশের বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষায় সকল পক্ষের সমন্বিত উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন বক্তারা| একই সাথে কোন বিচ্ছিন্ন ঘটনার জের ধরে সম্প্রীতিতে যেন বিন্দুমাত্র চির না ধরে সেক্ষেত্রে সর্বোচ্চ সজাগ থাকতে ধর্মীয় নেতৃবৃন্দ, আইন শৃঙ্খলা বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলকে আহ্বান জানান তারা।
আজ শনিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভার প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি।
ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে বৃহস্পতিবার দিবাগত রাতে একটি কালী মন্দিরে অগ্নিকান্ডের  সন্দেহের বশে ভয়াবহ হামলায় মর্মান্তিক দুই মৃত্যুর বিষয় নিয়ে আয়োজন করা হয় ওই সভার। এর আগে ধর্মমন্ত্রী দুপুরে নিহত দুই সহোদর নির্মাণ শ্রমিকের বাড়ি ও ঘটনাস্থল পরিদর্শন করেন। ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লি গ্রামে গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা সাতটা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত সংঘটিত ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার রাতে মধুখালী থানায় এ মামলা তিনটি নথিভুক্ত করা হয়।
সম্প্রীতি সভায় জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফরিদপুর সদর ৩ আসনের সংসদ সদস্য এ. কে আজাদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হামিদ জমাদ্দার, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, প্রফেসর মোহাম্মদ শাহজাহান, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, ফরিদপুর জেলা ইমাম কল্যাণ ফাউন্ডেশন এর সহ-সভাপতি মোহাম্মদ কাইয়ুম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ ও নারী নেত্রী আসমা আক্তার মুক্তা।
ধর্মমন্ত্রী প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে তার ফোনালাপের উদ্ধৃতি দিয়ে বলেন, মধুখালির এই মর্মান্তিক হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রী নিজেও অত্যন্ত ব্যথিত, কষ্ট পেয়েছেন। ন্যায়বিচার নিশ্চিত করার লক্ষ্যে দ্রুততম সময়ের মধ্যে তিনি এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারকার্য সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন।
ধর্মমন্ত্রী বলেন, ভয়াবহ এই ঘটনাটি ফরিদপুরের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন স্থানীয়দের সাথে নিয়ে যেভাবে নিরাপদে মোকাবেলা করেছেন তা প্রশংসার দাবি রাখে।গনমাধ্যমও দায়িত্বশীল আচরন করেছে। ভবিষ্যতে যাতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা আর কোথাও ঘটতে না পারে সেব্যাপারে সজাগ থাকার জন্য তিনি ধর্মীয় নেতা, রাজনীতিবিদ, স্থানীয় সরকারের প্রতিনিধি , জনপ্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে নির্দেশ দেন এবং এ ব্যাপারে সভা করে জনগণকে কখনোই আইন হাতে তুলে না নিতে পরামর্শ দেবার তাগিদ দেন মন্ত্রী।
ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য এ.কে আজাদ বলেন, স্বজন হারানোর ব্যথা যে হারিয়েছে সেই বোঝে , তাদের সান্ত্বনা দেওয়ার কোন ভাষা আমাদের নেই। জেলা প্রশাসন ও মন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে তাদের অনুদান দেওয়ার ব্যবস্থা হয়েছে, প্রয়োজনে আমরাও পাশে থাকবো। আর যাতে এরকম ঘটনা না ঘটে এদিকেই সবাইকে সজাগ থাকতে হবে। এ সকল ঘটনায় আমাদের জেলার ভাবমূর্তি ক্ষুন্ন হয়। যার যত বক্তব্য আছে আপনারা নেতৃবৃন্দ এখানে আছেন, এখানে উত্থাপন করুন, প্রয়োজনে ব্যক্তিগতভাবে আমার সাথে যোগাযোগ করুন, কিন্তু এই ঘটনা নিয়ে বাইরে যেন আর কোন সভা সমাবেশ না হয় সেটি আমার অনুরোধ।
ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, গঠিত তদন্ত কমিটি শিঘ্রই রিপোর্ট জমা দেবে। হত্যাকাণ্ডের সাথে জড়িতদের খুঁজে বের করে অবিলম্বে আইনের আওতায় আনা হবে, এ ব্যাপারে কাউকে কোন ছাড় দেওয়া হবে না। আর মন্দিরে আগুন কিভাবে লাগলো সেটাও বের হয়ে আসবে।
ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মাদ মোর্শেদ আলম বলেন, এই ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে। হামলার নেতৃত্বেদানকারী একজন আসমীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও দশ জনকে আটক করা হয়েছে , অভিযান চলমান রয়েছে, গোয়েন্দা তৎপরতা ও চলছে । অনতিবিলম্বে ঘটনার রহস্য উদঘাটন করে প্রকৃত দোষীদের গ্রেপ্তার করা হবে।
ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী বলেন, মধুখালির এই হামলা ও নিহতের ঘটনা খুবই স্পর্শকাতর। তাই সংবাদ পরিবেশনে ফরিদপুরের সাংবাদিকরা দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন। তবে facebook থেকে ফেক আইডিতে উস্কানি মূলক কথা চালাচালি বন্ধ করতে হবে। এ ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
এর আগে আজ শনিবার দুপুরে ফরিদপুরের মধুখালী উপজেলার নওপাড়ায় নিহতদের ও ডুমাইনের পঞ্চপল্লী এলাকার ঘটনাস্থল পরিদর্শন করেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান । তিনি সেসময় বলেন, প্রধানমন্ত্রী শেখ হসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধ পরিকর, সকলে ঐক্যবদ্ধ থেকে সাম্প্রদায়িক সম্প্রিতি রক্ষা করতে হবে।
গত ১৮ এপ্রিল সন্ধ্যায় মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের পঞ্চপল্লীতে একটি কলী মন্দিরে প্রতিমায় আগুন লাগে। এসময় স্থানীয় জনতা ঘটনায় জড়িত সন্দেহে মন্দির সংলগ্ন স্কুলের ৪ নির্মান শ্রমিককে রুমের মধ্যে বেধে মারপিট করে। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ আহতদের উদ্ধার করতে গেলে তাদেরকেও বিক্ষুব্ধ গ্রামবাসী অবরুদ্ধ করে রাখে। জেলা পুলিশের অতিরিক্ত ফোর্স নিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এই ঘটনায় ২ জন নিহত ও ৫ জন আহত হন। বিষযটি স্পর্শকাতর হওয়ায় ঘটনার পর থেকে এলাকায অতিরিক্ত পুলিশ মোতায়ান করা হয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নের্তৃত্বে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

একটি মামলার বাদী পঞ্চপল্লি সার্বজনীন কালি মন্দিরের পূজারী কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা প্রভাষ চন্দ্র মন্ডলের স্ত্রী তপতী রানী মন্ডল (৪৭)। তিনি গত বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার মধ্যে কে বা কাহার ওই মন্দিরে কালি প্রতীমার পরনের শাড়িতে আগুন ধরিয়ে দেওয়া পরনেল শাড়ি ও মাথার চুল পুড়ে যাওয়ার অভিযোগ পেনার কোডের ৪৪৮, ২৯৫ (ক) ও ৪৩৬ ধারায় এ মামলাটি দায়ের করেন।
দ্বিতীয় মামিলার বাদী হামলায় নিহত দুই সহোদর আশরাফুল খান (২০) ও আসাদুল খান (১৮) এর বাবা মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামের মো. শাহজাহান খান (৪৬)। তিনি একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ মামলা অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। অভিযোগ আনা হয়েছে আসামিরা পরস্পর যোগসাজসে বেআইনে জনতাবদ্ধে পরিকল্পিতভাবে অবৈধ আটক করে খুন করার উদ্দেশে মারপিট করে সাধারণ গুরুতর জখম করে হত্যা করা এবং অগ্নিসংযোগের অপরাধ।
তৃতীয় মামলাটির বাদী মধুখালী থানার উপপরিদর্শক (এসআই) শংকর বালা। এ মামলায় ওই থানার ওসিসহ ১০জন পুলিশ সদস্যকে আহত করা, সরকারি কাজে বাধা দেওয়া, সরকারি সম্পত্তির ক্ষতিসাধন করা এবং অগ্নি সংযোগের অভিযোগ আনা হয়েছে।এ মামলায় আসামি হিসেবে ৩১ জনের নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি মধুখালী ও বালিয়াকান্দির অজ্ঞাতনামা ‘আরও অনেক’কে আসামি করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি ১০জনকে থানায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Please Share This Post...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
The Daily Ganasonghoti © 2020
support By : Ganasonghati